আসল মানুষের পরিচয়


সারা জাহানের সব মানুষই আকৃতিতে মানুষ। কিন্তু আসল মানুষ সেই মানুষ যে মানুষ ঈমান ওয়ালা, আল্লাহর প্রতি বিশ্বাস ওয়ালা, আল্লাহর মহব্বত ওয়ালা, আল্লাহপাকের প্রতি আনুগত্য ওয়ালা।
আল্লাহর সঙ্গে সম্পর্ক রক্ষা করে চলতে হলে তার পদ্ধতি হলো, নফস এবং শয়তানের প্রতারণা, ধোঁকা এবং প্ররোচনার বিরুদ্ধে অটলভাবে চলার মুজাহাদা করা।
সারা দুনিয়ার ঐ সকল শিক্ষিত মানুষ যারা মহান স্রষ্টাকে চিনে না, তাদের চেয়ে লক্ষ কোটি গুণ উত্তম, মর্যাদাসম্পন্ন ঐ মানুষটা যে, লেখাপড়া বলতে কিছু জানে না, কিন্তু মহান আল্লাহকে জানে, চিনে এবং মহান আল্লাহর বাধ্যগত হয়ে চলাকে সে কর্তব্য মনে করে এবং সর্বদা বাধ্যগত হয়ে থাকে।
হাকীমুল উম্মত মুজাদ্দেদুল মিল্লাত হযরত থানভী রহমাতুল্লাহি আলাইহ্ বলেন যে, গুনাহের এক প্রান্ত কুফরের সীমান্তের সঙ্গে মিলানো। তো গুনাহ করতে থাকার অর্থ এই হয়, ধীরে ধীরে কুফরের দিকে আগানো। (নাউযুবিল্লাহি মিন যালিক)
মাওলানা জালালউদ্দীন রুমী রহমতুল্লাহি আলাইহ্ বলেন, হে মানুষ! একটা সুন্দরী নারীর প্রেমে পড়ে মজনু যদি এতটা পাগলপারা হয়, সব ভুলে যায়, সারা পৃথিবীকে ভুলে যায় এক লায়লার ভালোবাসায়!
তো আল্লাহর ভালোবাসায় এই পৃথিবীকে আমাদের কতটা ভোলা উচিত!!! এই মহান আল্লাহর ভালোবাসায় কতটা বিভোর হওয়া উচিত!!! কতটা নেশাগ্রস্ত হওয়া উচিত!!!
আল্লাহ আমাদেরকে কবুল করেন।আল্লাহকে পাওয়ার রাস্তায় কামিয়াবী অর্জন হবে তাদের যারা কাজে মশগুল থাকবে, আমালে মশগুল থাকবে, চেষ্টা-ফিকরে মশগুল থাকবে। তো নিঃসন্দেহে তাদের কামিয়াবী অর্জন হবে।

<< আল্লাহ পাকের নেয়ামত

(👆তরজুমানে আকাবির আরেফবিল্লাহ শায়খুল হাদীস শায়খুল উলামা হযরত মাওলানা শাহ আবদুল মতীন বিন হুসাইন সাহেব দামাত বারাকাতুহুম এর মালফুযাত)

You may also like...

error: Content is protected !!